মোটর সাইকেল মেলা

ডুকাটি স্ক্র্যাম্বলারইয়ামাহা আর-৩কাওয়াসাকি ভলকান এসডার্ট চিপ ব্লুটুথ হেলমেট

চলতি বছর যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার অরল্যান্ডোতে দ্বিতীয় বারের মতো আয়োজিত হয়ে গেলো আমেরিকান মোটর সাইকেল মেলা 'এআইএম এক্সপো (AIM Expo)'। এবারের এ মেলাতে ডুকাটি স্ক্র্যাম্বলার আর ইয়ামাহা আর-৩ বাইকের মত আরো অসংখ্য চমক ছিল।  

ডুকাটি স্ক্র্যাম্বলার
যদিও এবারের মেলাতে ডুকাটির নতুন কোন ভার্সনের মোটর সাইকেল আসেনি তবে ক্রেতাদের একেবারে হতাশ করেনি ইটালিয়ান এ মোটর সাইকেল নির্মাতা প্রতিষ্ঠানটি। ডুকাটি স্ক্র্যাম্বলারের নতুন একটি আপডেটেড ভার্সন নিয়ে এসেছে তারা।

ইয়ামাহা আর-৩
এবারের মেলায় জাপানের বিখ্যাত মোটরবাইক নির্মাতা প্রতিষ্ঠান ইয়ামাহা নিয়ে এসেছে তাদের নতুন মোটর সাইকেল ইয়ামাহা আর-৩। আগের মডেলগুলোর তুলনায় আকারে আরেকটু ছোট হুইলবেজ এবং ছোট ইঞ্জিনবিশিষ্ট বাইকটির গতি কিন্তু নেহায়তই কম নয়। কেটিএম-৩৯০, হোন্ডার সিবিআর-৩০০আর আর কাওয়াসাকি নিনজা-৩০০ মডেলের বাইকগুলোর সঙ্গে অনায়াসে পাল্লা দিতে পারবে এটি।

কাওয়াসাকি ভলকান এস
কাওয়াসাকি কোম্পানি মেলায় নিয়ে এসেছে ভলকান-এস মডেলের নতুন একটি বাইক। ৬৫০ সিসির এ বাইকটির কম ওজনই এর আকর্ষণ অনেকটা বাড়িয়ে তুলেছে। এছাড়া নিচু আর বাঁকানো হাতল হওয়ার কারণে এ বাইক আরও আগ্রহ বাড়িয়েছে ক্রেতাদের।

ডার্ট চিপ ব্লুটুথ হেলমেট
নতুন এক ধরণের টর্ক হেলমেট এসেছে এবারের মেলায়। হেলমেটটিতে রয়েছে ব্লুটুথ, যার সাহায্যে শোনা যাবে রেডিও। সঙ্গে মোবাইল থেকে গানও শোনা যাবে। ব্লুটুথওয়ালা এই হেলমেটটির দাম ২৭৯ ডলার।