স্পেলাররা, সারাদেশে মাতিয়ে তোল স্পেলিং বি

division2

৪র্থ বারের মত নিজেদের আসর নিয়ে হাজির হয়েছে স্পেলিং বি। স্কুলগামী শিক্ষার্থীদেরকে ইংরেজি বানানে আরও দক্ষ করে তোলার প্রয়াস নিয়েই এই প্রতিযোগিতামূলক আয়োজন। গত ৩ আসরের দারুণ সাফল্যের পর এবছর আবারও নতুন আসর শুরু হয়েছে। 

প্রতিযোগিতাটি সম্পন্ন হবে ৩টি ধাপে- অনলাইন রাউন্ড, ডিভিশনাল রাউন্ড এবং টেলিভিশন রাউন্ড। 
প্রথম রাউন্ডে শিক্ষার্থীদের www.champs21.com এ রেজিস্ট্রেশন করতে হবে এবং খেলতে হবে। এখান থেকে নির্বাচিত করা হবে ডিভিশনাল রাউন্ডের জন্য।

দেশের ৭টি বিভাগেই আয়োজন করা হবে ডিভিশনাল রাউন্ড। অনলাইন থেকে মোট ৩ হাজার প্রতিযোগীকে বাছাই করা হবে ডিভিশনাল রাউন্ডে অংশ নেয়ার জন্য। এখানে হবে নকআউট প্রতিযোগিতা। প্রত্যেক প্রতিযোগীকে একটি করে বানান জিজ্ঞেস করা হবে। ভুল উত্তর দিলে বাদ পড়ে যাবে এবং সঠিক উত্তর দিলে পেয়ে যাবে পরের রাউন্ডের টিকেট। এভাবে নকআউট পদ্ধতির মাধ্যমে একটি বিভাগ থেকে নির্দিষ্ট সংখ্যক প্রতিযোগীকে বাছাই করা হবে। 

এভাবে ডিভিশনাল রাউন্ডের মাধ্যমে ঢাকা, চট্টগ্রাম, সিলেট, খুলনা, রাজশাহী, বরিশাল এবং রংপুর বিভাগ থেকে প্রতিযোগী বাছাই করা হবে টেলিভিশন রাউন্ডের জন্য। এবছর মোট ৯৬ জন প্রতিযোগী অংশ নেবে টিভি রাউন্ডে। 

গত ৩ আসরেই ঢাকা বিভাগের বাইরের প্রতিযোগীরা দারুণ সাফল্য দেখিয়েছে। প্রথম সিজনের চ্যাম্পিয়ন আবিদ এবং প্রথম রানার-আপ তানিশা ছিল যথাক্রমে চট্টগ্রাম এবং রংপুর বিভাগের। এছাড়া ফাইনালিস্ট রেজওয়ানও ছিল চট্টগ্রামের ছেলে।

ClassTune

দ্বিতীয় সিজনের ফাইনালিস্ট রাইসা এসেছিল রংপুর এবং আতিকুল এসেছিল সিলেট বিভাগ থেকে। সিলেট থেকে তৃতীয় সিজনে ফাইনালিস্ট ছিল অর্ঘ্য। 

তাই বন্ধুরা দেশের যে প্রান্তেই তুমি থাকো না কেনো, দেরী না করে আজই তোমার অনলাইন রেজিেস্ট্রেশন করে ফেলাে। দেখিয়ে দাও তোমার লুকানো শক্তি সবাইকে।