ড্র হল সুপার ক্লাসিকো ম্যাচ

দুই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও আর্জেন্টিনার মধ্যেকার ম্যাচে কেউই জিতেনি। আর্জেন্টিনার বুয়েন্স আয়র্সে অনুষ্ঠিত লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের এই সুপার ক্লাসিকো ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে।  

এই ম্যাচে আর্জেন্টিনা তাদের প্রাণভোমরা লিওনেল মেসিকে ছাড়াই মাঠে নামে। এছাড়া, ইনজুরির কারণে সার্জিও আগুয়েরো ও কার্লোস তেভেজ ও ছিলেন না আর্জেন্টিনার একাদশে। তবে ম্যাচে মেসি, আগুয়েরো ও তেভেজের অনুপস্থিতি বুঝতে দেয়নি ডি মারিয়া ও লাভেজ্জিরা। ঘরের মাঠে দলীয় প্রচেষ্টার সমন্বয়ে প্রথমে গোল আদায় করে নেয় আর্জেন্টিনা। ম্যাচের ৩৪তম মিনিটে সতীর্থের বাড়ানো পাস থেকে মাঝমাঠ বরাবর বল পান ডি মারিয়া। বল নিয়ে সামান্য এগিয়ে লম্বা পাস বাড়ান গঞ্জালো হিগুয়াইনের কাছে। ডি-বক্সের সামান্য ভেতরে থেকে হিগুয়াইনের বুদ্ধিদীপ্ত পাস পেনাল্টি বক্সের ভেতরে খুঁজে পায় এজিকুয়েল লাভেজ্জিকে। এক মুহূর্ত দেরি না করে দারুণ ফিনিশিংয়ে গোল করেন প্যারিস সেন্ট জার্মেই ক্লাবের খেলোয়াড় লাভেজ্জি।  

 ছবিঃ বল দখলের লড়াইয়ে নেইমার ও ডি মারিয়া 

বিরতির পরে গোলের জন্য মরিয়া হয়ে উঠে ব্রাজিল। এর সুফলও তারা পায় ম্যাচের ৫৮ মিনিটে। দানি আলভেজের উঁচু করে বাড়ানো বলে দারুণ এক হেড নেন ডগলাস কস্তা। দুর্দান্ত সেই হেড বারপোস্টে লেগে অরক্ষিত লুকাস লিমার কাছে ফিরে আসে। বাঁ পায়ের দারুণ এক শটে আর্জেন্টিনার গোলরক্ষক সার্জিও রোমেরোকে পরাস্ত করে দলকে সমতায় ফেরান লুকাস লিমা। তবে ম্যাচের অন্তিম মুহূর্তে ব্রাজিলের ডেভিড লুইজ দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন।

চার ম্যাচের নিষেধাজ্ঞা কাটিয়ে আর্জেন্টিনা ম্যাচেই ফিরেন বার্সেলোনা সুপারস্টার নেইমার। তবে ক্লাবের হয়ে ফর্মের তুঙ্গে থাকা নেইমার জাতীয় দলের হয়ে তা ম্যাচে দেখাতে পারেননি।  

প্রবল বৃষ্টিপাতের কারণে ব্রাজিল ও আর্জেন্টিনার মধ্যকার সুপার ক্লাসিকো ম্যাচটি একদিন পিছিয়ে দেয়া হয়। বাংলাদেশ সময় শুক্রবার ভোরের ম্যাচটি একদিন পিছিয়ে শনিবার ভোর ছয়টায় অনুষ্ঠিত হয়।      

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন!
অনুগ্রহ করে এখানে আপনার নাম লিখুন