দুর্ঘটনার ভয়েই অর্ধেক অসুস্থ হয়ে যাচ্ছি

দেশের এরকম অস্থির পরিবেশে আমাদের প্রত্যেককেই দুর্ঘটনার আশঙ্কায় ভুগতে হচ্ছে সর্বক্ষণ। বাসা থেকে বের হলেই বাবা-মা বারবার ফোন করে জানতে চাইছেন আমরা কোথায় আছি। তাদের দুশ্চিন্তা আমাদের চেয়েও অনেক বেশি।

কলেজ খোলা থাকলেও আসা-যাওয়ার পথে ভয় থাকছে। আবার কোনদিন হরতালে-অবরোধে ক্লাস বন্ধ থাকতে পারে সেটা নিয়েও সব সময় একটা দ্বিধা থাকছে।

যে কোন পরীক্ষা বা ক্লাসটেস্টের তারিখ ঠিক করতে হলেও ভাবতে হচ্ছে সেদিন উপস্থিত থাকা সম্ভব হবে কী না? এতো দ্বিধা নিয়ে পড়তে গেলেও হয়তো মন বসছে না।

স্যারদের কাছে পড়তে যাওয়া বা কোচিং-এ যাওয়া নিয়েও ভাবতে হয় রাস্তার পরিস্থিতি কেমন তা নিয়ে। অনেকদিনই গুরুত্বপূর্ণ অধ্যায় পড়ানোর কথা থাকলেও টিভিতে বাস পোড়ানোর বা পেট্রোল বোমা হামলার খবর দেখে বাবা-মা সেদিন আর যেতে দেন না কলেজে বা কোচিংয়ে। কোথাও গেলেও সর্বক্ষণ দুশ্চিন্তায় থাকি কখন বাসায় পৌঁছাবো তা ভেবে ।

বাবা-মা’রা যেহেতু আমার চেয়েও বেশি দুশ্চিন্তায় ভোগেন তাই তারাও বারবার ফোনে তাগাদা দিতে থাকেন বাসায় ফিরে যাওয়ার জন্য। সব মিলিয়ে কোন দুর্ঘটনা না ঘটলেও দুর্ঘটনার ভয়েই আমরা অর্ধেক অসুস্থ হয়ে যাচ্ছি । পড়াশোনাও সেরকম রুগ্ন গতিতেই চলছে ।

শাওলী হাসান, শিক্ষার্থী
উচ্চমাধ্যমিক প্রথম বর্ষ, হলিক্রস কলেজ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন!
অনুগ্রহ করে এখানে আপনার নাম লিখুন