ভূগর্ভস্থ ক্যাবলের মাধ্যমে ১০০ এমবিপিএস ইন্টারনেট সেবা

ICC FIOS 100 Mbps

আর নয় ক্যাবল কাটা কিংবা ঝড়-বৃষ্টির ফলে ইন্টারনেটবিহীন থাকার ভয়! কারণ, বাংলাদেশে এই প্রথম ভূগর্ভস্থ ফাইবার অপটিক নেটওয়ার্কের মাধ্যমে বাসা-বাড়ি ও অফিস গ্রাহকদের জন্য সর্বোচ্চ ১০০ এমবিপিএস ইন্টারনেট সেবা চালু হয়েছে। ইন্টারনেট, ফোন ও আইপিটিভি (ট্রিপল প্লে) এর মাধ্যমে এই সেবাটি দিচ্ছে আইসিসি কমিউনিকেশন লিমিটেডের অঙ্গপ্রতিষ্ঠান আইসিসি ফিওস (http://iccfios.net/)।

বাসা-বাড়ির গ্রাহকরা মাত্র ৯৯৯ টাকায় ১৫ এমবিপিএস, ২০০০ টাকায় ৩০ এমবিপিএস, ২৯০০ টাকায় ৫০ এমবিপিএস, ৩৯০০ টাকায় ৭৫ এমবিপিএস ও ৪৯০০ টাকায় ১০০ এমবিপিএস সেবা নিতে পারবেন। নির্ধারিত প্যাকেজে টকটাইম ও সেটআপ বক্সসহ বিনামূল্যে একমাসের আইপিটিভি সেবা পাবেন গ্রাহকরা।

ClassTune

এছাড়া বিজনেস প্লান বা অফিস গ্রাহকরা মাত্র ২০০০ টাকায় ১৫ এমবিপিএস, ৩৫০০ টাকায় ৩০ এমবিপিএস, ৫০০০ টাকায় ৫০ এমবিপিএস, ৭০০০ টাকায় ৭৫ এমবিপিএস ও ৯০০০ টাকায় ১০০ এমবিপিএস সংযোগ নিতে পারবেন।

সকল সংযোগেই বিনামূল্যে ফাইবার অপটিক মডেম সরবরাহ করা হবে। এক অথবা দুই বছরের চুক্তিতে থাকছে বিশেষ মূল্যছাড়। রয়েছে অনলাইন বিলিং ও ২৪ ঘন্টা গ্রাহক সেবা।

এ বিষয়ে আইসিসি কমিউনিকেশন লিমিটেডের জেনারেল ম্যানেজার আতিকুর রহমান বলেন, ব্রডব্যান্ড ব্যবহারকারীদের মধ্যে ঝড়, বৃষ্টিসহ নানা কারণে ক্যাবল কেটে গিয়ে ইন্টারনেটবিহীন থাকার দুশ্চিন্তা থাকে। এই দুশ্চিন্তা থেকে গ্রাহকদের দূরে রাখতে আইসিসি ফিওস তৈরি করেছে ভূগর্ভস্থ (আন্ডারগ্রাউন্ড) ফাইবার অপটিক নেটওয়ার্ক। প্রাথমিকভাবে রাজধানীর গুলশান এলাকায় এই নেটওয়ার্ক তৈরি করে সেবা প্রদান করা হচ্ছে। শিগগিরই এই নেটওয়ার্ক সারাদেশে সম্প্রসারিত হবে।

উল্লেখ্য, বিটিআরসির লাইসেন্সপ্রাপ্ত আইএসপি, আইপিটিএসপি ও আইপিটিভি অপারেটর হিসেবে আইসিসি কমিউনিকেশন লিমিটেড (http://icc.com.bd/) বর্তমানে দেশের প্রায় ৪০টি জেলায় ইন্টারনেট ও আইপি টেলিফোনি সেবা প্রদান করছে। তারা সারাদেশে একই সংযোগে কোয়ার্ডপ্লে (ইন্টারনেট, টিভি, ফোন ও হোম অটোমেশন) বাস্তবায়ন করবে।