চলছে স্পেলিং বি সিজন-৪ এর টিভি রাউন্ডের শুটিং

শেষ হল স্পেলিং বি সিজন-৪ এর ডিভিশনাল রাউন্ড। দেশের ৭টি বিভাগ থেকে স্পেলিং বি টিম বাছাই করে এনেছে দেশসেরা ৯৬ জন স্পেলারকে। প্রায় ৩ লাখ ১১ হাজার স্পেলারদের মাঝখান থেকে উঠে এসেছে এই  ৯৬ জন স্পেলাররা। 

ইতিমধ্যেই তাদের নিয়ে শুরু হয়ে গিয়েছে স্পেলিং বি’র টিভি রাউন্ডের প্রতিযোগিতার শুটিং। বাংলাদেশ ফিল্ম ডেভেলপমেন্ট কর্পোরেশনের (বিএফডিসি) চতুর্থ ফ্লোরে চলছে তাদের শুটিং। তবে টিভি রাউন্ড শুরু হওয়ার আগে নতুন স্পেলারদেরকে গ্রুমিং করিয়েছে আগের বছরগুলোর বিজয়ী স্পেলাররা এবং বেশ কয়েকজন সেলিব্রেটি। 

প্রখ্যাত চিত্রশিল্পী মুস্তাফা মনোয়ার, সংগীতশিল্পী সামিনা চৌধুরী, বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক নাইমুর রহমান দুর্জয় এমপি, সামিট গ্রুপের পরিচালক আজিজাহ আজিজ খান, উপস্থাপিকা রুমানা মালিক মুনমুন, Champs21.com এর সিইও রাসেল টি আহমেদ এবং ২০১৪ সালের স্পেলিং বি চ্যাম্পিয়ন ওয়াসিক হাসান উপস্থিত ছিলেন গ্রুমিং সেশনে।

বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক নাইমুর রহমান দুর্জয় এমপি বলেন, প্রতিযোগিতার সময় বানান একটা ভুল করে ফেললেও হতাশ হওয়ার কিছু নেই, সামনের শব্দের বানানের প্রতি খেয়াল রাখা জরুরী। তিনি আরও বলেন, প্রতিযোগিতার আগের রাউন্ডে কি হয়েছে তা না ভেবে সামনের রাউন্ডের দিকে মনোনিবেশ করা উচিত। 

সংগীতশিল্পী সামিনা চৌধুরী প্রতিযোগিতার সময় নার্ভাস না হওয়ার পরামর্শ দেন। তিনি বলেন, ভালো ফলাফলের পূর্বশর্ত হচ্ছে প্রতিযোগিতার জন্য নিজেকে ভালোভাবে প্রস্তুত করা। 

প্রখ্যাত চিত্রশিল্পী মুস্তাফা মনোয়ার বলেন, প্রতিযোগিতার সময় নার্ভাস হওয়াটা অস্বাভাবিক কিছু না, নার্ভাস থাকলেই মানুষ ঐ ব্যাপারটা নিয়ে সিরিয়াস থাকে এবং ভালোভাবে নিজেকে প্রস্তুত করে প্রতিযোগিতার জন্য। 

Champs21.com এর সিইও রাসেল টি আহমেদ বলেন, স্পেলিং বি’র সাফল্যের প্রধান ভাগীদার অংশগ্রহণ করা এই শিক্ষার্থীরা। তিনি আরও বলেন, ৩ লাখ ১১ হাজার স্পেলারদের মাঝখান থেকে উঠে আসা এই ৯৬ জন স্পেলাররা প্রত্যেকেই চ্যাম্পিয়ন। তাই, অন্য যে কোন খেলার মতো এই প্রতিযোগিতাটি উপভোগ করার আহ্বান জানান তিনি। 

সামিট গ্রুপের পরিচালক আজিজাহ আজিজ খান স্পেলিং বি প্রতিযোগিতার টিভি রাউন্ডের জন্য নির্বাচিত ৯৬ জন স্পেলারদের প্রত্যেককে শুভকামনা জানান। তিনি স্পেলিং বি প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সকল শিক্ষার্থীকেও অভিনন্দন জানান।

বিগত বছরের স্পেলাররা এই গ্রুমিং সেশনে উপস্থিত থেকে স্পেলারদের তাদের অভিজ্ঞতার কথা শেয়ার করেন। প্রতিযোগিতার সময় কিভাবে পরিস্থিতি সামাল দিতে হয় বা কিভাবে প্রতিযোগিতার জন্য নিজেকে তৈরি করতে হয় সে ব্যাপারেও বিভিন্ন দিক-নির্দেশনা দিয়েছেন বিগত বছরের স্পেলাররা।     

এই অনুষ্ঠানের মধ্যে দিয়ে স্পেলিং বি সিজন-৪ এর ট্রফি উন্মোচন করা হয়েছে। আগামী সেপ্টেম্বর মাস থেকে চ্যানেল আই'তে প্রচারিত হবে স্পেলিং বি সিজন-৪।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন!
অনুগ্রহ করে এখানে আপনার নাম লিখুন