নতুন ফিচার যোগ হচ্ছে ফেসবুকে

এখন থেকে ফেসবুকে সরাসরি সম্প্রচার করতে পারবেন আপনার ভিডিও। এমনই এক নতুন ফিচার চালু করতে যাচ্ছে ফেসবুক কর্তৃপক্ষ।

মজার কোন মুহূর্ত, ঘুরতে যাওয়া, সন্তানের প্রথম হাঁটা অথবা আপনার পোষা বিড়ালটার কোন কাণ্ড- এ সবকিছুই আপনি সরাসরি দেখাতে পারবেন ফেসবুকে। আর বাকিরা তা দেখতে পারবেন সঙ্গে সঙ্গেই।

যদিও মিয়েরকেট এবং টুইটারে সাহায্যকারী অ্যাপ দিয়ে এটা করা যায় কিন্তু ফেসবুকে এটা করা যাবে সরাসরি। বাড়তি কোন অ্যাপের সাহায্য লাগবে না।

তাই ব্যবহারকারীদের এই ফিচার আরও বেশি আকর্ষণ করবে। আর ফেসবুকের অন্যান্য পোস্টের মত এসব সরাসরি ভিডিও রাখা যাবে প্রাইভেসির মধ্যেও।

এ বছরের শুরুর দিকে কয়েকজন তারকার সাথে এই লাইভ ফিচার পরীক্ষা করেছে ফেসবুক। অবশ্য দ্য রক আর মার্থা স্টুয়ার্ট ছাড়া অন্য কোন তারকা এই ফিচার এখনো দেখেনি।

নতুন এই ফিচার এখনো পরীক্ষামূলক পর্যায়েই রয়েছে। অর্থাৎ যুক্তরাষ্ট্রের মাত্র অল্প কয়েকজন আইফোন ব্যবহারকারী এটি ব্যবহার করতে পারছেন। তবে ফেসবুক কর্তৃপক্ষ এই পরিধি আরও বাড়াবে বলে জানা গেছে।

সরাসরি সম্প্রচারের সময়ই অন্যরা আপনার ভিডিওতে মন্তব্য করতে পারবে। অর্থাৎ পোস্টদাতা দেখতে পাবেন যে কয়জন বন্ধু তার সঙ্গে ওই মূহুর্তে সংযুক্ত আছেন। তবে চাইলে পরেও টাইমলাইন থেকে এই ভিডিও দেখা যাবে।

কাউকে সাবস্ক্রাইব করে রাখলে যে কোন ভিডিও সম্প্রচার করার সময় তার কাছে অটো নোটিফিকেশন যাবে।

ফেসবুকে প্রতিদিন প্রায় ৩ বিলিয়ন ভিডিও দেখা হয়।

নতুন একটি কোলাজ ফিচারও চালু করতে যাচ্ছে ফেসবুক। একসাথে কয়েকটি ছবি এবং ভিডিও একত্রে পোস্ট করা যাবে এর মাধ্যমে। প্রথমে আইফোন এবং পরে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য ছাড়া হবে এই ফিচার।

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন!
অনুগ্রহ করে এখানে আপনার নাম লিখুন