স্পেলিং বি’র সাথে যুক্ত হলো ড্যান কেক

4156

দেশে পঞ্চমবারের মতো আয়োজিত হতে যাচ্ছে বাংলাদেশের অন্যতম শীর্ষ জনপ্রিয় টেলিভিশন শো ‘স্পেলিং বি’। বাংলা ও ইংরেজি মাধ্যমের ৬ষ্ঠ থেকে দশম শ্রেণির ছাত্র-ছাত্রীরা এই বানান প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে। এবছর আয়োজক প্রতিষ্ঠান চ্যাম্পসটোয়েন্টিওয়ান ডটকমের সাথে যুক্ত হয়েছে ড্যান কেক। এ উপলক্ষে সম্প্রতি ড্যান কেকের প্রধান কার্যালয়ে উভয় প্রতিষ্ঠানের মধ্যে সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়।

ড্যান ফুডস লিমিটেডের প্রধান পরিচালন কর্মকর্তা ফিরোজ আহমেদ এবং চ্যাম্পসটোয়েন্টিওয়ান ডটকমের প্রধান নির্বাহী কর্মকর্তা রাসেল টি আহমেদ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন। এসময় উপস্থিত ছিলেন পান্ডুঘর গ্রুপের হেড অব এইচআর অ্যান্ড কর্পোরেট অ্যাফেয়ার্স গোলাম হাবিব, ড্যান কেক বাংলাদেশের বিপণন বিভাগের প্রধান মিনহাজ হোসেন এবং চ্যাম্পসটোয়েন্টিওয়ান ডটকমের সহকারি ব্যবস্থাপক মোমিনুর রহমান মঈন।

অনুষ্ঠানে ড্যান ফুডস লিমিটেডের প্রধান পরিচালন কর্মকর্তা ফিরোজ আহমেদ বলেন, ‘স্পেলিং বি দক্ষ ও আত্মবিশ্বাসী জাতি গঠনে বদ্ধপরিকর। এরকম চমৎকার উদ্যোগের অংশীদার হতে পেরে ড্যান কেক অত্যন্ত আনন্দিত’।

চ্যাম্পসটোয়েন্টিওয়ান ডটকমের প্রধান নির্বাহী কর্মকর্তা রাসেল টি আহমেদ নতুন সিজনের মাধ্যমে পুনরায় স্পেলিং বি শুরুর ঘোষণা দিয়ে বলেন, ‘স্পেলিং বি সমসময় আমার মনের মধ্যে অবস্থান করে। স্পেলিং বি পুনরায় ফিরিয়ে আনতে পেরে আমি খুবই আশাবাদী এবং প্রত্যয়ী যে, আমরা এই আয়োজনের মাধ্যমে আমাদের শিক্ষার্থীকে শুধুমাত্র বানান শেখানোই নয়, পাশাপাশি তাদেরকে ভবিষৎ নেতৃত্ব হিসেবে প্রতিষ্ঠিত করতে সহায়তা করতে পারবো। আমাদের সকল স্পেলার তার শিক্ষাগত ও পেশাগত জীবনে উজ্জ্বল স্বাক্ষর রাখছে দেখে আমি সত্যিউ খুবই আনন্দিত হই। আমি পরবর্তী প্রজন্মের স্পেলারদের অভিভাবক এবং শিক্ষকদের কাছে অনুরোধ জানাচ্ছি তারা যেনো তাদেরকে ‘স্পেল যোদ্ধা’ হিসেবে তৈরি করতে সহায়তা করেন।

উল্লেখ্য, স্পেলিং বি প্রতিযোগিতা মূলত অনলাইন প্লে রাউন্ড, ডিভিশনাল রাউন্ড এবং টিভি রাউন্ড এই তিনটি পর্বে অনুষ্ঠিত হয়। ছাত্রছাত্রীরা অনলাইনে নিবন্ধন করে স্পেল চ্যাম্পস (Spell Champs) গেমটি খেলে ডিভিশনাল রাউন্ডের জন্য নির্বাচিত হতে পারবে। অনলাইন বিজয়ীরা ডিভিশনাল রাউন্ডে অংশ নিয়ে টেলিভিশন রাউন্ডের জন্য লড়বে। শীর্ষ ৯৬ স্পেলারকে নিয়ে শুরু হবে টেলিভিশন রাউন্ড, যারা ধারাবাহিকভাবে বিজয়ী হওয়ার জন্য লড়বে। প্রতিবারের মতো এবারও স্পেলিং বি বিজয়ী পাবে একটি দৃষ্টিনন্দন ট্রফি, ৫ লাখ টাকার শিক্ষাবৃত্তি এবং একজন অভিভাবকসহ যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে ঘুরে আসার বিমান টিকিট।

আগামী ১০ ফেব্রুয়ারি থেকে অনলাইন রাউন্ড শুরু হবে। শিক্ষার্থীরা কম্পিউটার ও অ্যান্ড্রয়েড স্মার্টফোনের মাধ্যমে ‘ড্যান কেক-স্পেলিং বি’-তে নিবন্ধন ও অংশগ্রহণ করতে পারবে। অংশ নিতে https://champs21.com ওয়েবসাইটে ভিজিট করে অথবা গুগল প্লে স্টোর থেকে ‘Spell Champs’ অ্যাপটি ডাউনলোড করতে হবে। বিস্তারিত https://spellingbee.champs21.com/ লিংক থেকে জানা যাবে।