ষষ্ঠ ডিজিটাল সামিট অনুষ্ঠিত

45
Digital Summit 2019

বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের উদ্যোগে আয়োজিত হলো ষষ্ঠ ডিজিটাল সামিট। মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের পরিবেশনায় শনিবার অনুষ্ঠিত এ আয়োজনে উপস্থিত ছিল দেশের শীর্ষস্থানীয় ডিজিটাল প্রফেশনালসহ বিভিন্ন ক্ষেত্রের প্রায় ৫শ’ অতিথি।

এ বছরের সম্মেলনের প্রতিপাদ্য ছিলো ‘ডিজিটাল ট্রান্সফরমেশন ফর পিপল’। এডিএ (অ্যানালিটিক্স – ডিজিটাল – অ্যাডভারটাইসিং) এবং দ্য ডেইলি স্টারের সহযোগিতায় অনুষ্ঠিত এ অনুষ্ঠানটি রাজধানীর লা মেরিডিয়ান ঢাকায় অনুষ্ঠিত হয়।

ClassTune

সম্মেলন শেষে সন্ধ্যায় অনুষ্ঠিত হয় ডিজিটাল মার্কেটিং অ্যাওয়ার্ডের তৃতীয় আসর। যেখানে ১৬টি বিভাগে এ বছরের শ্রেষ্ঠ ডিজিটাল ক্যাম্পেইনগুলোকে পুরস্কৃত করা হয়। সম্মেলনটি দেশের ডিজিটাল মার্কেটিং প্রফেশনালদের তথ্য ও অভিজ্ঞতা বিনিময়ের জন্য সর্বোচ্চ প্ল্যাটফর্ম হিসেবে বিবেচিত।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের প্রতিষ্ঠাতা এবং ব্যবস্থাপনা পরিচালক শরিফুল ইসলাম। ডিজিটাল সামিটের এবারের আসরে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ৩ জন বিশিষ্ট বক্তা। যারা ডিজিটাল মার্কেটিং ক্ষেত্রের গুরুত্বপূর্ণ বিষয়গুলো নিয়ে মূলপ্রবন্ধ উপস্থাপন করেন। এছাড়াও, আলোচনায় ছিলেন দেশীয় বিশেষজ্ঞগণ যারা দেশের ডিজিটাল মার্কেটিং এর বর্তমান পরিস্থিতি ও ভবিষ্যৎ রূপরেখার ওপর আলোকপাত করেন। একাধিক প্যানেল আলোচনা, ব্রেকআউট সেশন, ইনসাইট সেশন এবং কেইস স্টাডি প্রেজেন্টেশন সেশনগুলো সামিটের পুরো পরিবেশকে একদিনের পাঠশালার রূপ প্রদান করে।

এবারের আসরে ১৬টি ক্যাটাগরির অধীনে মোট ৭৯টি ডিজিটাল ক্যাম্পেইনকে সম্মাননা প্রদান করা হয়। এ বছরের ডিজিটাল মার্কেটিং অ্যাওয়ার্ডের জন্য সর্বমোট ৫শ’টিরও বেশি মনোনয়নপত্র জমা পরে। গ্রাঁপ্রি, গোল্ড, সিলভার এবং ব্রোঞ্জ- এই ৪টি ক্যাটাগরির অধীনে অ্যাওয়ার্ডগুলো প্রদান করা হয়।

অনুষ্ঠানুটি আয়োজনে আরও সাথে ছিলো এস্কিমি; স্ট্র্যাটেজিক পার্টনার- বাংলাদেশ ক্রিয়েটিভ ফোরাম; নলেজ পার্টনার- এমএসবি; ইভেন্ট পার্টনার- লা মেরিডিয়েন ঢাকা; লাইফস্টাইল পার্টনার- অ্যাডভান্সড ডেভেলপমেন্ট টেকনোলজিস; টেকনোলজি পার্টনার- আমরা; ডিজিটাল পার্টনার- অ্যাডভান্সড বিজনেস ইনিশিয়েটিভস; ভিজ্যুয়াল পার্টনার- আতোশ এবং পিআর পার্টনার- ব্যাকপেজ পিআর।