What’s Inside?: কি আছে ভেতরে?

WhatsInside
ছবি : সংগৃহীত

What’s inside একটি জনপ্রিয় ইউটিউব চ্যানেল। এই চ্যানেলে এমন সব ভিডিও আপলোড করা হয় যেখানে দেখানো হয় বাবা আর ছেলে মিলে বিভিন্ন জিনিস কেটে ও ব্যবচ্ছেদ করে এর ভেতরে কি আছে তা দেখাচ্ছেন। দৈনন্দিন বিভিন্ন জিনিস এবং প্রাণী কেটে এর ভেতরে কি আছে দেখান তারা। তারা এই কাজটি করেন যেন কোন একটি জিনিসের ভেতরে কি আছে সেটা দেখতে আমাদের আবার নতুন করে কাটতে না হয়। তাদের ভিডিও দেখেই যেন জানতে পারি।

 

ClassTune

ছেলে লিংকন মার্কহ্যাম সেকেন্ড গ্রেডে পড়ার সময় এক সায়েন্স প্রজেক্ট নিয়ে কাজ করে। বাবা ড্যানিয়েল মার্কহ্যামকে সাথে নিয়ে তারা প্রথমে তারা খেলার বল কাটা শুরু করে। এরপর থেকেই বিভিন্ন জিনিস কাটার ব্যাপারটি তাদের মাথায় চাপে এবং সেগুলোর ভিডিও তারা আপলোড করতে থাকেন ইউটিউবে। খুব দ্রুত জনপ্রিয়তা পেতে থাকে তাদের ভিডিওগুলো। বর্তমানে তাদের এই চ্যানেলের সাবস্ক্রাইবারের সংখ্যা ২৬ লাখের বেশি।

সম্প্রতি তাদের তৈরি করা র‍্যাটল স্নেকের লেজ কাটা ও ব্যবচ্ছেদ করার একটি ভিডিও বেশ আলোড়ন ফেলেছে। এর আগে একবক্স, ম্যাকবুক, নারিকেল, রুবিক’স কিউবসহ বিভিন্ন রকম বল কাটার ভিডিওসহ আরও অনেক ভিডিও আপলোড করেছে। বর্তমানে তাদের এই চ্যানেলে ৭৫টির বেশি ভিডিও রয়েছে।

ইউটিউব চ্যানেলে যান এখান থেকে।