পুরস্কার পেলো ১১ স্মার্ট কিডস অ্যান্ড মমস

Smart Kids & Moms
ছবি : সংগৃহীত

ফেসবুকে ৩ মাসব্যাপী ‘স্মার্ট কিডস অ্যান্ড হ্যাপি মমস ক্যাম্পেইন শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেছে ব্র্যান্ডেড শপ ‘কিডস অ্যান্ড মমস’। দুই হাজারের অধিক ছবির মধ্য থেকে বাচ্চার সাথে বাবা-মা/ পরিবারের সদস্যের তোলা সেরা ১০০টি ছবিকে চূড়ান্ত প্রতিযোগিতার জন্য বিজয়ী করা হয়।

বিজয়ী ১০০টি ছবির মধ্য থেকে সেরা ১১ ছবিকে জমকালো এক অনুষ্ঠানের মাধ্যমে পুরস্কার প্রদান করা হয়। গত ১২ মে উত্তরা দিয়াবাড়িস্থ ফ্যান্টাসি আইল্যান্ডে আয়োজিত অনুষ্ঠানে পুরস্কার প্রদান করেন পুরো ক্যাম্পেইনের প্রধান বিচারকের দায়িত্ব পালনকারী চিত্রনায়িকা মৌসুমি। প্রাথমিক বাছাইয়ের পর ফেসবুকে বন্ধুদের লাইক, কমেন্ট ও শেয়ারের পাশাপাশি বিচারকদের রায়ে নির্বাচন করা হয়েছে বিজয়ীদেরকে।

ClassTune

এ বিষয়ে কিডস অ্যান্ড মমস জানিয়েছে, প্রতিষ্ঠানটি দৃঢ়ভাবে বিশ্বাস করে সকল বাচ্চাই স্মার্ট বাচ্চা এবং সকল মা-ই সুখী মা। প্রতিযোগিতার নিয়ম মানতেই ১০০ বাচ্চাকে বিজয়ী ঘোষণা করা হয়েছে মাত্র।

প্রতিযোগিতায় ১ম স্থান অধিকারী শিশু নাসিম আলসাবাহ পুরস্কার হিসেবে পেয়েছে মা-বাবাসহ ঢাকা-ব্যাংকক-ঢাকার তিনটি এয়ার টিকেট, ২য় স্থান অধিকারী গুলাম মুরশেদ তাহমিম পেয়েছে মা-বাবাসহ ঢাকা-কোলকাতা-ঢাকার তিনটি বিমান টিকেট ও ৩য় স্থান অধিকারী জায়ানা জামান পেয়েছে মা-বাবাসহ ঢাকা-কক্সবাজার-ঢাকার ৩টি বিমান টিকেট।

বাকি ৮ জন বিজয়ীর প্রত্যেককে পুরস্কার হিসেবে পাঁচ হাজার টাকার গিফট ভাউচার প্রদান করা হয়েছে এবং ১১ জন বিজয়ীকেই কিডস অ্যান্ড মমস এর সদস্য কার্ড ও প্রতিযোগিতার ফ্রেমবন্দী ছবি প্রদান করা হয়েছে। প্রতিযোগিতার অবশিষ্ট ৮৯ জন বিজয়ীকেও ফ্রেমবন্দী ছবি ও সদস্য কার্ড প্রদান করা হবে।

প্রধান বিচারক চিত্রনায়িকা মৌসুমি বলেন ‘বাচ্চাদের ছবি দেখে সেরা ছবি বাছাইয়ের কাজটি পৃথিবীর সবচেয়ে কঠিন কাজের মধ্যে একটি। তারপরেও যেহেতু এটি একটি প্রতিযোগিতা, আমাকে আমার দায়িত্ব পালন করতে হয়েছে। প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সকল শিশুর প্রতিই আমার শুভকামনা রইল।

বাকি ৮ বিজয়ীরা হলো- মানজারিন ফারহা আনিফাহ, ওয়াজিয়া জারতাজ, হিসাম আবরার আরিজ, সারিনা সাঈদ আজরিন, হোমাইরা শরিফ সারাহ, সামিউ আহমেদ জিদান, খন্দকার মাহরিন অহনা মান্নু এবং সাফওয়ানা বিনতে রুহুল (আরিয়ান)।