রমজানে শিশুদের জন্য তহবিল সংগ্রহের উদ্যোগ

UNICEF Bangladesh and Le Méridien Dhaka Join Forces for Every Child in Ramadan

৫ মে থেকে ৪ জুন পর্যন্ত পবিত্র রমজান মাস চলাকালে বাংলাদেশে শিশুদের জন্য তহবিল সংগ্রহে একটি চুক্তি সই করেছে ঢাকার লা মেরিডিয়ান হোটেল ও ইউনিসেফ বাংলাদেশ।

‘এই রমজানে প্রতিটি শিশুকে অগ্রাধিকার প্রদান’ শীর্ষক প্রচারাভিযানের অংশ হিসেবে রমজানজুড়ে ক্রেতারা লা মেরিডিয়ান ঢাকা থেকে বুফে সেহরি ও ইফতার কিনলে হোটেলটি ইউনিসেফ বাংলাদেশকে ক্রেতাপ্রতি ১ ডলার করে সহায়তা দেবে। এছাড়া এই প্রচারাভিযানের অংশ হিসেবে পুরো রমজান মাসজুড়ে এই হোটেলে তিনটি বাক্স রাখা হবে, যাতে অতিথিরা দান করতে পারবেন।

ClassTune

ইউনিসেফ বাংলাদেশের প্রতিনিধি তোমু হোজুমি বলেন, ‘প্রতিটি শিশু, বিশেষ করে সবচেয়ে দুর্দশাগ্রস্তরা যাতে তাদের অধিকার ভোগ করতে পারে সে জন্য সহায়তা প্রদানে কাজ করে ইউনিসেফ। দানের এই অর্থ বাংলাদেশি শিশুদের জন্য একটি উজ্জ্বল ও পরিপূর্ণ ভবিষ্যৎ নিশ্চিত করতে ইউনিসেফকে সহায়তা দেবে। তাদের দুর্দশা সম্পর্কে সচেতনতা বাড়ানো এবং তাদের জীবনমান উন্নত করার জন্য একটি প্রচারাভিযান এই অংশীদারিত্বের অংশ।

লা মেরিডিয়ান ঢাকার জেনারেল ম্যানেজার কনস্ট্যানটিনোস এস. গ্যাভরিয়েল বলেন, উন্নতি ও প্রবৃদ্ধি রাতারাতি হয় না, বরং সমন্বিত প্রচেষ্টা ও পদক্ষেপের মাধ্যমে এটা ধীরে ধীরে বদলায়। ইউনিসেফের সঙ্গে এই কাজের অংশ হতে পেরে আমরা আনন্দিত।

নবজাতকের প্রতিরোধযোগ্য মৃত্যু কমানো এবং শিশু ও মায়ের মৃত্যুহার হ্রাসসহ মূল সমস্যাগুলো নিয়ে ইউনিসেফের কাজকে শক্তিশালী করার জন্য সংগ্রহ করা অর্থ ব্যবহার করা হবে। এই নগদ অর্থ শিশুদের জন্য আরও ভালো পুষ্টি সরবরাহে এবং খর্বাকৃতির মাত্রা কমিয়ে আনার প্রচেষ্টা এগিয়ে নিতে সহায়তা করবে।