অন্ধকারেও ছবি তুলবে চার ক্যামেরার হুয়াওয়ে স্মার্টফোন

Huawei P20 Pro
ছবি : সংগৃহীত

ফ্ল্যাশ কিংবা ট্রাইপড ছাড়া অন্ধকারেও ছবি তুলতে সক্ষম হুয়াওয়ের নতুন স্মার্টফোন। পি২০ প্রো মডেলের এই স্মার্টফোনটিতে সামনে রয়েছে ২৪ মেগাপিক্সেলের ক্যামেরা।

স্মার্টফোনটি পর্যাপ্ত আলো পাবার জন্য ৬ সেকেন্ড পর্যন্ত অপেক্ষা করবে। এরপর আর্টিফিশিয়ার ইন্টেলিজেন্স (এআই) এর মাধ্যমে স্বচ্ছ ও পরিস্কার ছবি তুলবে, তেমনই প্রযুক্তি রয়েছে নতুন এই হ্যান্ডসেটে।

Safe Internet

সম্প্রতি চীনের এই স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান বিশ্বের সবচেয়ে বিক্রিত স্মার্টফোন ব্র্যান্ড হিসেবে নিজেদের ঘোষণা দেয়। যদিও বর্তমানে তাদের অবস্থান স্যামসাং এবং অ্যাপলের পর।

সম্প্রতি বিক্রি শুরু হওয়ার স্যামসাংয়ের গ্যালাক্সি এস৯ সিরিজের ফোনের মতোই হুয়াওয়ের নতুন ফোনটি নতুন ও উন্নত ক্যামেরাকে প্রাধান্য দিয়ে তৈরি করা হয়েছে। যদিও এস৯ প্লাসে পিছনে দুইটি লেন্স থাকলেও এগিয়ে রয়েছে পি২০ প্রো। এটি প্রথম ‘মেইনস্ট্রিম’ ফোন যাতে পিছনে তিনটি লেন্স ব্যবহার করা হয়েছে। এটি স্মার্টফোনটিকে ভিন্ন মাত্রা দেবে।

পিছনের তিন ক্যামেরাতেও ভিন্নতে আনা হয়েছে। প্রধান ক্যামেরাটি ৪০ মেগাপিক্সেলের। ব্যবহার করা হয়েছে লাইট ফিউশন সফটওয়্যার। এছাড়া রয়েছে ২০ মেগাপিক্সেলের সাদাকালো ক্যামেরা ও ৮ মেগাপিক্সেলের ক্যামেরা। যার প্রত্যেকটির কাজই আলাদা।

ফোনটির দাম ১ হাজার ১১৫ ডলার।