আইলাইফ জেড পিসির সঙ্গে প্রিন্টার ফ্রি

iLife-Zed-PC

ঈদ উপলক্ষে যুক্তরাষ্ট্রভিত্তিক প্রযুক্তি ব্র্যান্ড আইলাইফের জেড পিসির (অল ইন ওয়ান পিসি) সঙ্গে উপহার হিসেবে প্রিন্টার দিচ্ছে ই-কমার্স পোর্টাল পিকাবু ডটকম। ১৭.৩ ইঞ্চি টাচস্ক্রিন অল-ইন-ওয়ান পিসিটিতে রয়েছে ফুল এইচডি ডিসপ্লে।

আইলাইফ বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার নাসির উদ্দিন জানান, জেনুইন উইন্ডোজ ১০ সমৃদ্ধ ডিভাইসটিতে রয়েছে ৫০০ জিবি হার্ডডিস্ক, যা প্রয়োজনে বর্ধিত করা যায়। এতে রয়েছে ২.৪০ গিগাহার্জ গতির ডুয়াল কোর ইন্টেল প্রসেসর, ওয়াইফাই, ব্লুটুথ, ল্যান পোর্ট, একটি এইচডিএমআই পোর্ট, দুটি ইউএসবি ২ পোর্ট, একটি ইউএসবি থ্রি পোর্ট, একটি অডিও কম্বো জ্যাক, একটি এইচডিএমআই পোর্ট এবং একটি কার্ড রিডার।

এছাড়া স্পিকার ও ওয়েবক্যাম রয়েছে। বাড়তি সুবিধা দিতে থাকছে তারবিহীন কিবোর্ড ও মাউস, যা পিসির সাথে সম্পূর্ণ বিনামূল্যে পাওয়া যাবে।

পিকাবু থেকে আইলাইফের অল ইন ওয়ান জেড পিসিটি কিনলে এইচপি ব্র্যান্ডের চমৎকার একটি প্রিন্টার উপহার হিসেবে পাওয়া যাবে। এছাড়া ক্রেডিট কার্ডের মাধ্যমে কিস্তিতে কেনা যাবে। এক বছরের ব্র্যান্ড ওয়ারেন্টিসহ দাম ২৯ হাজার ৯৯০ টাকা।

নাসির উদ্দিন জানান, সাশ্রয়ী দামের ম্যাক সদৃশ কম্পিউটারটি যেকোনো অফিসিয়াল কাজ খুব সহজেই করা যাবে। টাচস্ক্রীন সুবিধা থাকায় ফিঙ্গার ব্যবহার করে পিসিতে কমান্ড দেওয়া যাবে। পিক্সেলের পরিমাণ ও বাজেট অনুযায়ী, টাচ ডিসপ্লে পিসিটির অন্যতম বড় ফিচার।

ফাইবার ও মেটাল দিয়ে তৈরি সিলভার কালারের জেড পিসি দেখতে খুবই সুন্দর, মসৃণ ও আকর্ষণীয়। ওজন কম হওয়ায় এই পিসিটি সহজে বহন করা যায়। জেড পিসির বিল্ড কোয়ালিটি খুবই চমৎকার ও টেকসই।

অ্যালুমিনিয়াম এবং মেটাল বডির এই ল্যাপটপে ইন্টেলের পাওয়ারফুল প্রসেসর এপোলো লেক ব্যবহার করা হয়েছে। ২.৪০ গিগাহার্জ গতির ডুয়াল কোর প্রসেসরটি মূলত দৈনন্দিন অফিস ও ব্যক্তিগত কাজের জন্য বেশ ভালো পারফরমেন্স দিবে।